0
আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালোই আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। যতই দিন যাচ্ছে স্মার্টফোন বা এন্ড্রোয়েড ফোন এর চাহিদাও বেড়ে যাচ্ছে। সবাই একদিন হয়তবা এন্ড্রোয়েড ফোনকেই বেছে নিবে সেরা ফোন হিসেবে। আপনি এন্ড্রোয়েড ফোন কিনে থাকেন আর না থাকেন এর সুবিধা গুলো মনে হয় আর আপনার অজানা নেই। কিনা করা যায় এই ফোন দিয়ে। সবই করা যায়। আরও অনেক কিছু করা যাবে এই ফোন দিয়ে , আমাদের দেশে যেদিন 4G নেটওয়ার্ক আসবে সেদিন আরও অনেক কিছু পাবেন । 


 আজ আপনাদের জন্য আনলাম QR barcode এর স্ক্যানার । এর আগে বলে ছিলাম কিভাবে তৈরি করবেন এই QR barcode । এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে এই QR barcode এর ত কোন ব্যবহার দেখিনা । আসলে ধারনা টি ভুল আমাদের দেশে এন্ড্রোয়েড ফোন এর প্রচলন কম তাই এর ব্যবহার ও কম। এক দিন আর কম থাকবেনা, সবাই ব্যবহার করবে এই ফোন । আর তখন QR barcode এর ব্যবহারও বেড়ে যাবে । যেমনঃ আপনি যদি Kaspersky Internet Security 2016 কিনে থাকেন তাহলে পেকেটের পাশেই দেখবেন QR barcode দেওয়া , যা ব্যবহার করে আপনি অতি সহজেই তাদের সাইটে ঢুকতে পারেন । অনেক কথা হল এবার চলুন আমার দেওয়া এই স্ক্যানারটির ব্যবহার বিধি জেনে নেই ।
এই স্ক্যানার টির নাম Neo Reader. এই স্ক্যানার টির একটি বিশেষ গুন আছে । এইটি অনলাইন ছাড়াই কাজ করে। অন্য স্ক্যানার অনলাই ছাড়া কাজ করেনা ।

 এন্ড্রোয়েড এর জন্য নিয়ে নিন QR barcode স্ক্যানার

  1. ডাউনলোড কৃত ফাইলটি ওপেন করুন । সফটওয়্যার টি ইন্সটল করুন ।
  2. আপনার ফোন এর মেনুতে যান ।
  3. Neo Reader এ প্রবেশ করুন ।
  4. এবার যে কোন QR barcode এর উপর ৩ সেকেন্ড ধরে রাখুন ।
  5. একটা টোন বাজবে ।
  6. আপনার ফলাফল পেয়ে জাবেন ।
  7. তিনটি অপশন পাবেন । একটা চয়েজ করুন ।

ডাউনলোড 1.39mb https://copy.com/ckSTix8XTLhu

নিজে তৈরি করতে পারবেন QR barcode । নিজে তৈরি করতে এখানে যান ।
Thanks To - www.onlytechtips.com

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

 
Top