2

ভিডিও এডিটিং সফটওয়্যারের মেলা থেকে বেছে নিন আপনার পছন্দেরটি।সবই ভালো কিন্তু সেরাটাই আপনার জন্য।

সবাইকে সালাম ও শুভেচ্ছা।বেশ অনেকদিন থেকেই ভাবছিলাম শুধুমাত্র ভিডিও এডিটিং সফটওয়্যার নিয়ে একটা টিউন করবো যাতে সবার না হোক কারো কারো কাজে লাগে।এক এক জনের একএক
ভিডিও এডিটিং সফটওয়্যার পছন্দ। তবে সবার সেরা মনেহয় adobe premiereই হবে কারন প্রফেশনালী কাজ করাতে এই সফটওয়্যারটির জুড়ি নেই।কিন্তু দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে যে এই মূল্যবান
সফটওয়্যারটি শেয়ার করতে পারছি না ৩২ বিট কম্পিউটারের কারনে।হয়ত জেনে থাকবেন যে adobe premiere ৬৪ বিট ছাড়া ৩২ বিটে সাপোর্ট করে না।আমার ল্যাপটপ ৬৪ বিটের কিন্তু ওটা শুধু ব্যবহার করি পরিষ্কার কাজের জন্য।কোন (ক্র্যা)ক ব্যবহার করিনা সেটাতে।আর লিঙ্ক আমি দিতে পারতাম কিন্তু পরীক্ষা না করে সেটা কি যুক্তিসংগত হবে?আর তাই adobe premiere বাদে সেরা যে সব ভিডিও এডিটিং সফটওয়্যার আছে সেগুওলোই শেয়ার করা হয়েছে আজকের টিউনে।চলুন শুরু করা যাক।

Pinnacle Studio 17 Ultimate 17.0.2.137


আমার অনেক পছন্দের একটি ভিডিও এডিটিং সফটওয়্যার।কারন একটাই সহজেই ব্যবহার করা যায়।খুব সম্ভন অতীতে ১৫ এবং ১৬ ভাসসন শেয়ার করেছিলাম.১৭ ভার্সন বের হয়েছে অনেক আগেই কিন্তু দেই দেবো দিচ্ছি করে আর দেয়া হয়ে উঠেনি।Pinnacle Studio 17 Ultimate এর অনেকগুলো এডঅন্স আমার কাছে আছে যার সাইজ 6.30 GB যা এই টিউনের সঙ্গে সম্পৃক্ত নয় কারন তাহলে সাইজ অনেক বেড়ে যাবে।

যাইহোক শুধু সফটওয়্যারটিই বা কম কিসে?অনেক ভালো আর দারুন একটি ভিডিও এডিটিং সফটওয়্যার এটি।যারা এই সফটওয়্যারটি নামাতে চান তারা প্রথমেই এখানে ক্লিক করে এই লিঙ্কে গিয়ে বিস্তারীত জেনে আসুন আগে।আমি জানি আপনাদের ভালো লাগবে।বিশেষ করে যারা শিক্ষানবীশ কিংবা প্রফেশনালী কাজ করবেন তাদের তো পছন্দ না হবার কথা নয়।যাইহোক যদি পছন্দ করে থাকেন তবে পছন্দের জিনিসকে ঘরে নিতে হয়।আর তাই ঘরে তুলে নিতে তৈরী হয়ে নিন ২৫৫৪ মেগাবাইটের এই সফটওয়্যারটি ৪ পার্টে নামানোর জন্য।প্রথম ৩টি পার্ট ৭০০ এবং শেষেরটি ৪৫৪ মেগাবাইট।

পার্ট ১

পার্ট ২

পার্ট ৩

পার্ট ৪
winrar দিয়ে এক্সট্রাক্ট করুন।এরপর ছবিতে ছবিতে বাকি কাজ সারুন।আমি সহজ পদ্ধতিতে বুঝিয়ে দিচ্ছি।ইন্সটল শুরু করুন স্বাভাবীক ভাবেই।প্রথমদিকে (সি)রিয়াল নাম্বার চাইবে।Activation pictures ফাইলে দেখুন দেয়া আছে।হাতে লিখুন।

এরপর বাকি কাজ শেষ করুন।ছবি দেখুন।

এবার  Pixie - Activation ফাইলটি খুলুন এবং ইন্সটল করুন।ছবি দেখুন।

কাজ শেষ।এবার সাথে দেয়া ফাইল থেকে যদি চান আপডেট করে নিন।না চাইলে দরকার নেই।এবার একটা ছবি দেখা যাক।

আহা ছবি দেখলেই মনটা ভালো হয়ে যায় কি বলেন?তাহলে বোঝা গেলো pinnacle studio 17 ultimate এখন আপনার ঘরে কি বলেন ? :-D

Corel VideoStudio Pro X7 v17


ভিডিও ষ্টুডিও বা ভিডিও এডিটিং সফটওয়্যার শেয়ার করবো কিন্তু ঝাক্কাস এই কোরেলেরটা করবো না তাই কি হয়?আসলেই দারুন করেছে সফটওয়্যারটি।যারা কোরেল ফ্যান তারা ব্যবহার করে মজা পাবেন।কি কি আছে এই X7 ভার্সনে তা জানতে এখানে ক্লিক করুন।যদি মনে করে থাকেন আপনার জন্য দরকার এই সফটওয়্যারটি তবে দেরী না করে নামিয়ে ফেলুন ১৭৭৯ মেগাবাইটের এই সফটওয়্যারটি যা ৩ পার্টে আপলোড করা হয়েছে।প্রথম ২টি পার্ট ৬০০ এবং শেষেরটি ৫৭৯ মেগাবাইট।

পার্ট ১

পার্ট ২

পার্ট ৩
ইট সিমেন্ট রড দিয়ে জোড়া লাগানো হলে ইন্সটল করুন।ইন্সটলের সময় ইমেইল চাইবে।লিখে দিন একটা নকল ইমেইল।মনে যা চায় তাই লিখুন।এরপর ইন্সটল শেষ করুন।শেষ হলে ডেস্কটপে গিয়ে আইকোনে ক্লিক করে সফটওয়্যারটি ওপেন করুন।প্রথম্বার না হলেও পরেরবার নীচের এই পেজ আসবে।দেখানো জায়গায় ক্লিক করুন।

already purchased? এ ক্লিক করুন।আপনাকে নীচের পেজে নিয়ে যাবে।ছবি দেখুন।

(কি)জেন খুলুন।এবার নীচে যা লিখছি তা অনুসরন করুন।
১ নং থেকে সফটওয়্যারটি সিলেক্ট করুন
২ নং থেকে (সি)রিয়াল কপি করুন
৩ নং এ গিয়ে পেষ্ট করুন
৪ নং এ ক্লিক করুন।এবার আপনাকে পরের পেজে নিয়ে যাবে।সেটার ছবি দেখুন।(কি)জেন বন্ধ করবেন না।

১নং এ চোখ রাখুন ঠিক আছে কিনা।
২ নং থেকে installation code নিয়ে

৩ নং এ পেষ্ট করুন।
৪ নং এ activation এ ক্লিক করলে একটা নাম্বার দিবে।সেটা নিয়ে
৫ নং এ পেষ্ট করুন এবং
৬ নং এ গিয়ে continue তে ক্লিক করুন এবং

ফাইল সেভ করে রেখে দিন কারন এরপরে কোন কারনে পিসি ফরম্যাট করলে এই ফাইলটিই যথেষ্ট।শুধু নাম্বারগুলো বসাবেন।একটা ছবি।

ভালো লাগলে ডাউনলোড করুন আর না লাগ্লে বিরত থাকুন।

Sony Movie Studio Platinum 13 (x32-x64)

নিঃসন্দেহে অপ্রতিদ্বন্দি একটি সফটওয়্যার ভিডিও এডিটিং এর ক্ষেত্রে।অতীতে ১২ ভার্সন শেয়ার করেছি আর আজ করলাম ১৩।এই নতুন ভার্সনে কি কি আছে তা জানতে এখানে ক্লিক করুন।সবার ডাউনলোডের সুবিধার্থে ৩২ এবং ৬৪ বিটকে আলাদা ভাবে আপলোড করা হয়েছে।
ডাউনলোড ৩২ বিট ৩২৬ মেগাবাইট

ডাউনলোড
ডাউনলোড ৬৪ বিট ৩৩৩ মেগাবাইট

ডাউনলোড
কিভাবে ফুলভার্সন করবেন সুন্দর করে HD কোয়ালিটি ভিডিওতে দেখিয়ে দিয়েছি সেটা দেখে দেখে করে নিন।ইউটিউব লিঙ্ক
যারা নেটস্পীডের কারনে ভিডিও দেখতে অসুবিধা মনে করেন তারা নামিয়ে নিন এখান থেকে সাইজ মাত্র ৮ মেগাবাইট।
একখান ছবি দেখা যাক।

আশা করছি সফটওয়্যারটি আপনাদের অপছন্দ হবে না।

Serif MoviePlus X6


আরো একটি দূর্দান্ত সফটওয়্যার এটি।ভিডিও এডিটিং এর ক্ষেত্রে মেইল ফলক হতে পারে কিংবা আপনার পছন্দের তালিকাতেও থাকতে পারে আর তাই বিস্তারীত জানতে এখানে ক্লিক করুন।যদি আপনার পছন্দনীয় হয়েই থাকে তবে দেরী না করে নামিয়ে নিন ১৫৩৩ মেগাবাইটের এই সফটওয়্যারটি যা দুই খন্ডে আপলোড করা হয়েছে।প্রথমটি ৭৭০ এবং পরেরটি ৭৬৩ মেগাবাইট।

পার্ট ১

পার্ট ২
জোড়া লাগিয়ে ইন্সটল করা শুরু করুন।প্রথম দিকে নাম্বার চাইবে।নোট প্যাডে দেয়া আছে যেটা খুশী কপি করে পেষ্ট করে নিন।ছবি দেখুন।

কাজ শেষ হলে আপনার নামেই যদি একটা লাইসেন্স দিয়ে দেয় তাহলে মন্দ কি?

এবার এঞ্জয় করার পালা।একটা ছবি দেখা যাক কি বলেন?

যদি ভালো লেগে থাকে তবে ধুমসে ডাউনলোড করুন অন্যথায় ঘুমান।
লিখেছেন:- প্রবাসী
ওয়েব সাইট:- Techtunes.com.bd/tuner/rawnak-ali-khan
এই আরটিকেলটি আমাদের ফেসবুক হেল্পলাইন গ্রুপে ব্যবহারের জন্য অন্য ব্লগ থেকে কপি করা হয়েছে। লেক্ষকের অনুমতি না নিতে পারায় আমরা আন্তরিক ভাবে দুক্ষিত। প্রতিটি পোস্টের মধ্যে মূল লেক্ষকের নাম ও ওয়েব সাইট উল্লেক্ষ করা হয়েছে।
Thanks To - www.onlytechtips.com

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

 
Top