0
পৃথিবী জুড়ে রয়েছে অনেক ঐতিহাসিক স্থান। এ গুলো আমরা TV তে বা ফটো আকারে দেখি। এই দৃশ্য গুলোর বর্ণনা করে শেষ করা যাবেনা। কোন কিছু দেখাকে আমার মতে তিন ভাগে দেখি। এক নিজের চোখে দেখা , TV তে দেখা, ফটো আকারে দেখা। এছাড়াও প্রযুক্তির সাথে যুক্ত হয়েছে 360° অথবা প্যানারমা ছবি। আর তাই আপনাদের জন্য সংগ্রহ করে এনেছি বিভিন্ন দেশের ঐতিয্য  স্থান  এর 360° কোনের ছবি। এই সেবাটি আপনাকে দিবে  Google Street View . এর দারা আপনি অতি সহজেই দেখতে পারবেন বিভিন্ন দেশের ঐতিয্য ময় জায়গার 360° কোনের ছবি। যা বাসতবে দেখা ছাড়া সাধ মিটবে না। তবে আপনি 360° অথবা প্যানারমা ছবি ব্যবহার করে এর ৭০ ভাগ স্বাদ নিতে পারেন। তাহলে চলুন দেখেনেই Google Street View ব্যবহার করে বিভিন্ন দেশের ঐতিহাসিক জায়গা ।


এই 360° অথবা প্যানারমা ছবি দেখতে হলে এখানে ক্লিক করুন । এখানে ডুকে আপনি বিভিন্ন দেশের পতাকা দেখতে পারবেন । অথবা নিচে দেয়া পতাকার দেশগুলোর নামের উপর ক্লিক করুন ।তবে আমাদের দেশ এখনো যোগ হয়নি। আশা করি অতি শ্রিগই আমাদের দেশ যুক্ত হবে ।

এবার লুন দেখেনেই কিভাবে এই 360° অথবা প্যানারমা ছবি ব্যবহার করতে হবে । লিংকটিতে প্রবেশ করার পর আপনি নিচের ছবির মতন কিছু অপশন পাবেন । ছবিতে লাল কালিতে দেয়া ঘরে চাপলে পরবর্তি ছবি আসবে । নীল ঘরে জুম রিজুম করে দেখতে হবে । মাউস দিয়ে নাড়িয়ে দেখুন ।
সাবধানতাঃ- ছবিগুলো দেখতে একটু বেশি ডাটা খরচ হবে । ভাল করে লোড হতে সময় নেয় একটু বেশি। ছবি লোড হওয়ার পর উপভোগ করুন বিভিন্ন দেশের ঐতিহাসিক স্থানের 360° ভিউ ।
Thanks To - www.onlytechtips.com

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

 
Top