0
 আমার এই পোষ্ট এর প্রথম পর্ব প্রযুক্তি ব্যবহার করে ছোট বাচ্চাদের শিক্ষাদান পর্ব  এ অনেক সারা পেয়েছি । তাই ২য় পর্ব  লিখতে চলে এলাম । একটু দেরি হয়ে গেছে ২য় পর্ব  টি তৈরি করতে , আর তাই সবার কাছে ক্ষমা চাইছি ।
 [[বিঃদ্রঃ- যারা আমার এই পোষ্ট এর পথম পর্ব পড়েছেন তারা নিচের টুকু না পরে সরাসরি ডাউনলোড এ চলে যান]]এবার মোবাইলের জন্য কম মেগাবাইটের ভিডিও দিছি ।
বর্তমান যূগ প্রযুক্তির যুগআমরা আমাদের (সন্তান/ছোট ভাই বোন) দের বর্ণ শিখাতে পারি প্রযুক্তি ব্যবহার করে  এরাই আমাদের দেশের ভবিশ্যত হবে একদিন ,ছোট থেকেই যদি প্রযুক্তির ব্যবহার শিখানো যায় তাহলে ভবিশ্যতে এরা আমাদের দেশ কে অনেক এগিয়ে নিয়ে যাবেএমনটাই আশা করি
একটু খেয়াল করবেন ছোটবাচ্চাদের কিন্তু মোবাইল ফোনের প্রতি অনেক আকর্ষণ । শুধু তাই নয় কম্পিউটার/টিবি এর প্রতিও  কিন্তু খুব আকর্ষণ । অনেক সময় ছোট বাচ্চাদের কান্না থামাতে কিন্তু মোবাইল টাই বেশি ব্যবহার করা হয় , আবার হাত থেকে নিলে কান্না শুরু করে ।আমার এই পোস্টটি  যারা পরবেন তাদের হয়ত ছোট সোনামনি অথবা কারও ছোট ভাই বোন আছে আছে । আমার লেখার চরিএ টার সাথে হয়তবা আপনার ছোট সোনামনির চরিএ অনেক টা মিল আছে । বেশির ভাগ এমন টাই হয় ।
আরেক টু চিন্তা করে দেখুন আপনি যদি ঐ মোবাইল/কম্পিউটার/টিবি তে যদি বর্ণমালার কোন ভিডিও ঢুকিয়ে দেন তাহলে , আপনার ছোট সোনামনি শিখতে পারবে । এবং বিনোদন ও হবে । ঠিক এমনই একটি ভিডিও আমি শেয়ার করব । এবং বাজারে আছে Windows 8 কম্পিউটার,এতে নিজের হাতে লিখতেও পারবে ।




ভিডিও টির বিশেষ গুন হল এতে ছুইট গলায় প্রতিটি বর্ণ ঊচ্চারন করবে। প্রতিটি বর্ণ আলাদা এনিমিশন করা । প্রতিটি বর্ণর জন্য আলাদা ছবি ও অক্ষর অনুজাই ঐ বস্তু টির ভিডিও।এবং সুন্দর মিউজিক । নিচে কিছু স্কিন শট দিলাম ।
 ক তে কলম ।
খ তে খেলনা ।
গ তে গাজর ।
[[বিঃদ্রঃ-আমি কোন ভিডিও বই এর কোম্পানি লোক না অথবা বিক্রির উদ্দেশে প্রচারনা করছি না আমার কাছে জাতীয় ভিডিও ছিল বিধায় শেয়ার করছি]]
আজ ২য়পর্ব —- ব্যঞ্জনবর্ণ
প্রথম পর্ব দেখতে এখানে ক্লিক করুন ।
আমি সব বর্ণ দিব পর্ব অনুযাই,পরবর্তিতে যা থাকবে <<<<,English বর্ণ.ছোট সোনামনি দের ছড়া/কবিতা/গল্প , English ছড়া/কবিতা/গল্প>>>>

ডাউনলোড  লিঙ্কMOBILE VIDEO 3GP 12.7 MB https://www.dropbox.com/s/l832elte8ytcxw4/book%202%2C3gp%20by%20Nayem.3gp
ডাউনলোড  লিঙ্ক—COMPUTER VIDEO AVI 47.2 MB https://www.dropbox.com/s/1ke7ir5aa3lml47/book%202%2CAVI%20by%20Nayem.avi
ডাউনলোড হয়ে গেলে VIDEO ফাইলটি ওপেন করুনআর আপনার ছোট সোনামনি কে  প্রযুক্তি ব্যবহার করে শিক্ষাদান করুন।
Thanks To - www.onlytechtips.com

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

 
Top