1

Bluestacks সমস্যার সহজ সমাধান

 অ্যান্ড্রয়েড এপ্লিকেশন প্লেয়ার Bluestacks উইন্ডোজ ৮ এবং ৮.১ এ সহজে ইন্সটল প্রসেস…অ্যান্ড্রয়েড এপ্লিকেশন এখন পিসিতেই চালান…


আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি আল্লাহ্‌র রহমতে সবাই ভাল এবং সুস্থ আছেন। আমাদের মধ্যে অনেকেই Bluestacks এর মাধ্যমে অ্যান্ড্রয়েড এপ্লিকেশন পিসিতে চালিয়ে থাকি। কিন্তু উইন্ডোজ ৮ এবং ৮.১ এ চালাতে গিয়ে অনেকেরই একটি সমস্যা হয়। আর সমস্যাটি হল ইন্সটলের সময় Error 25000 “Error 25000. BlueStacks currently doesn’t recognize your graphics card. It is possible your Graphics Drivers may need to be updated. Please update them and try installing again.”।
এটি সমাধানের জন্য সফটওয়্যার আপনাকে আপনার পিসির গ্রাফিক্স ড্রাইভার আপডেট করে নিতে বলে। তাই আপনার পিসির গ্রাফিক্স ড্রাইভার আপডেট করে নিলেই হল। আর যদি আপডেট করার পরেও একই সমস্যা দেখেন, তবে মাথা গরম না হয়ে আর যায় না।
যা হোক সেই সমস্যার সমাধান হয়তো আগে থেকেই অনেকের জানা আছে। আগের মত আর টেকটিউন্সে লেখার মত সময় হয়ে ঊঠছে না। যা হোক কথা না বাড়িয়ে শুরু করা যাক এই সমস্যা সমাধানের উপায়।
#প্রথমেই ডাউনলোড করে নিন ব্লুস্ট্যাক্স এর MSI ফাইল।
## এবার ডাউনলোড করে নিন অর্কা (Orca) এটি মাইক্রোসফ্‌টের ডাটাবেজ টেবিল এডিটর। এর দ্বার MSI ফাইল এডিট করতে পারবেন।
ডাউনলোড করতে এখানে ক্লিক করুন ১.৮২ মেগা বাইট
  • প্রথমেই Orca ইন্সটল করে নিন।
  • এবার MSI ফাইলটির (Bluestacks offline installer) উপর রাইট ক্লিক করে Edit with Orca তে ক্লিক করুন।
  •  এবার বামদিকের টেবিল কলাম থেকে LaunchCondition এ ক্লিক করুন>> তারপর Installed OR PhysicalMemory >=1024 এ ক্লিক করুন>> এবার Delete বাটন চাপুন >> OK করুন।  [এটি করলে আপনি মাত্র ১ গিগা বাইটের র‍্যামের কম্পিউটারেও ইন্সটল করতে পারবেন। আর যদি আপনার কম্পিউটারে ২ গিগা বাইট বা তার বেশি র‍্যাম থেকে থাকে তবে এটি না করলেও চলবে।]
  •  এবার InstallExecuteSequence এ ক্লিক করুন>> CheckMsiSignature এ ক্লিক করুন>> এবার Delete বাটন চাপুন >> OK করুন।
  •  এবার Property এ ক্লিক করুন >> GLMODE এর ডান পাশে TRUE এর উপর ক্লিক করে FALSE লিখুন>> এন্টার বাটন চাপুন।
  •  Save ()বাটনে ক্লিক করুন এবং Orca এক্সিট করুন।
  •  এবার ডাউনলোড কৃত MSI ফাইলটিতে ডাবল ক্লিক করুন (আমার ক্ষেত্রে BlueStacks_HD_AppPlayerPro_setup_REL.msi) এবং ইন্সটল শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
গ্রাফিক্স ড্রাইভার জনিত সমস্যার সমাধান আশ করি হয়ে গেছে। এখন আপনার পছন্দের অ্যান্ড্রয়েড এপ্লিকেশন গুলো উপভোগ করুন আপনার কম্পিউটারে।
আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই আশা বাদ ব্যক্ত করে বিদায় নিচ্ছি। রসদ পেলে শীঘ্রই আবার টিউন নিয়ে হাজির হব। সবাইকে অসংখ্য ধন্যবাদ।
লিখেছেন - রহস্যময় অভিযাত্রী
 Blog- techtunes.com.bd/tuner/mystery
এই আরটিকেলটি আমাদের ফেসবুক হেল্পলাইন গ্রুপে ব্যবহারের জন্য অন্য ব্লগ থেকে কপি করা হয়েছে। লেক্ষকের অনুমতি না নিতে পারায় আমরা আন্তরিক ভাবে দুক্ষিত। প্রতিটি পোস্টের মধ্যে মূল লেক্ষকের নাম ও ওয়েব সাইট উল্লেক্ষ করা হয়েছে।
Thanks To - Only Tech Tips

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

 
Top