0
আজ আপনাদের জন্য নিয়ে এলাম খুব স্বল্প ওজনের একটি দারুন সফট কম্পিউটারের জন্য। যে কোন কাজ করতে গিয়ে যদি দেখেন DLL ফাইল মিসিং এর কারনে আপনার কাজটি বাধাগ্রস্থ হচ্ছে তাহলে মেজাজ টা কেমন লাগবে আপনার? নিশ্চয় ভাল থাকার কথা নয়। তাই এর সহজ সমাধানের জন্য আপনাদের উপহার দিবো DLL-Files Fixer নামের খুব স্বল্প ওজনের ম্যাজিক সফটওয়্যার যার ওজন মাত্র ৫.১৫ মেগাবাইট। এটি দিয়ে আপনি আপনার কম্পিউটারের DLL মিসিং ফাইলকে মেরামত ও ফিক্স করে নিতে পারেন এবং সিস্টেম কে দিতে পারেন dll errors কারনে freezing, crashing or blue screen  এর হাত থেকে বাঁচার এক দারুন উপায়। এ শুধু DLL ফাইল মিসিং কে ঠিক করে তা নয়, কম্পিউটারকে ফুল স্ক্যান করে আরও এর সাথে সম্পর্কিত অন্যান্য ইরর ফাইলকে ফিক্স করে কম গতি সম্পন্ন কম্পিউটারকে দিতে পারে অসামান্য গতি। 
 একটিভেটর - https://app.box.com/s/lien7d5mguykls2gbmmb
 ==================================
অথবা মূল সাইট থেকে http://www.dll-files.com/fixer/
 পিসিতে ইন্সটল  করুন , এবার ডেস্কটপ আইকন থেকে Dll-Files Fixer কে ডাবল ক্লিকের মাধ্যমে ওপেন করুন। ওপেন করার সময় আপডেট চাইলে NO তে ক্লিক দিন। এবার নিচের চিত্রের মত পাবেন————–

এখানে আপনি আপনার কম্পিউটারের রেজিস্ট্রি ড্যামেজের পরিমান দেখতে পারবেন ও রেজিস্ট্রি ফিক্স করার জন্য Start Scanning Now এ ক্লিক দিয়ে ইরর ফাইলকে ঠিক করে নিতে পারেন। Start Scanning Now এ ক্লিক দিলে নিচের চিত্রের মত পাবেন———

এখানে কতটুকু স্ক্যান হলো ও কোন কোন ফাইল ইরর দেখাচ্ছে তা দেখা যাবে ও স্ক্যান শেষে নিচের চিত্রের মত পাবেন————
এখানে আপনি Fixs Error এ ক্লিক দিয়ে ইরর ফাইল গুলিকে মেরামত করে নিতে পারেন। কাজ শেষে আপনার কাজ সম্পন্ন হয়েছে তা জানা যাবে।
এবারে DLL ফাইল মিসিং ঠিক করার কৌশল টি জেনে নিন। সফটের উপরের মেনু বারে Install DLL Files এ ক্লিক দিন নিচের চিত্রের মত পাবেন————–

যে DLL ফাইল মিসিং হয়েছে তা খালি বক্সে লিখুন এবং Search DLL- Files.com এ ক্লিক দিন। এই কাজটি করতে গেলে কম্পিউটারে অবশ্যই ইন্টারনেট সংযোগ থাকতে হবে। কিছুক্ষনের মধ্যে আপনি কাংখিত DLL ফাইলটির ডাউনলোড করার অপশন পেয়ে যাবেন তা ডাউনলোড করে ইন্সটল করে নিন।
রেজিস্ট্রি ব্যাক আপের জন্য মেনু বারে Backup Registry তে ক্লিক দিন নিচের চিত্রের মত পাবেন——–

এখানে আপনি রেজিস্ট্রি ব্যাক আপ ও রি স্টোর করে নিতে পারেন।
তাহলে বন্ধুরা ছোট একটি সফট যদি এত মুল্যবান কাজ করতে পারে তাহলে হাতের কাছে কেন রাখবেন না এই DLL- Files Fixer কে। ব্যবহার করুন DLL- Files Fixer ও কম্পিউটারকে রাখুন ফ্রেস ও গতিময়তার মাঝে। আজ এই পর্যন্তই। সবাই ভাল ও সুস্থ্য থাকুন এই কামনা করছি।
লিখেছেন - জাকির হোসেন
 Blog - sopnojatra.com
এই আরটিকেলটি আমাদের ফেসবুক হেল্পলাইন গ্রুপে ব্যবহারের জন্য অন্য ব্লগ থেকে কপি করা হয়েছে। লেক্ষকের অনুমতি না নিতে পারায় আমরা আন্তরিক ভাবে দুক্ষিত। প্রতিটি পোস্টের মধ্যে মূল লেক্ষকের নাম ও ওয়েব সাইট উল্লেক্ষ করা হয়েছে।
Thanks To - OnlyTechTips

একটি মন্তব্য পোস্ট করুন Blogger

 
Top